কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ফ্রান্স এবং আর্জেন্টিনা। রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৯টায়।

ম্যাচ শুরু হতে আরও কয়েক ঘণ্টা বাকি থাকলেও ইতোমধ্যে ফ্রান্সের বিপক্ষে মহারণের জন্য একাদশ চূড়ান্ত করে ফেলেছেন লিওনেল স্কালোনি।

কোন ফরমেশনে শিষ্যদের খেলাবেন সেটারও ধারণা দিয়েছেন আর্জেন্টিনা কোচ। দুটি অপশনের কথা বলেছেন জাতীয় দলের কোচ। হয় ৫-৩-২ নইলে ৪-৪-২ ফরমেশনে দল সাজাবেন তিনি। আর্জেন্টাইন কোচ আরও বলেন, ‘দুটি বিকল্প আছে আমার হাতে (৫-৩-২ বা ৪-৪-২)।

তবে আমাদের খেলা এসব কৌশলকে ছাপিয়ে যায়। যেভাবেই খেলি না কেন, আমার মনে হয় না সেটা আমাদেরকে বদলে দেবে। আমরা প্রতিপক্ষকে বেশি আঘাত করার পাশাপাশি নিজেরা কম ক্ষতিগ্রস্ত হওয়ার চিন্তায় আছি।

আমরা এরইমধ্যে এটা চূড়ান্ত করে ফেলেছি।’ এর মধ্য থেকে ফ্রান্সের বিপক্ষে স্ক্যালোনি কোন ফরমেশন বেছে নেবেন, একাদশে কাকে রাখবেন সেটা সময়ই বলে দেবে। তার আগে ফাইনালের সম্ভাব্য একাদশ বেছে নিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্তিনেস, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নাহুয়েল মোলিনা, নিকোলাস তাগলিয়াফিকো/মার্কোস অ্যাকুনা, লেয়ান্দ্রো পারেদেস/লিসান্দ্রো মার্তিনেস/ডি মারিয়া, রদ্রিগো দে পল, আলেক্সিস মাক আলিস্তের, এনসো ফের্নান্দেজ, জুলিয়ান আলভারেজ এবং লিওনেল মেসি।